Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

শায়েস্তাগঞ্জে রেলের ভূমিতে বহুতল ভবন

শাহ মোস্তফা কামাল, শায়েস্তাগঞ্জ থেকে | শায়েস্তাগঞ্জ উপজেলার পৌরশহরের প্রাণকেন্দ্রে রেলওয়ের ভূমিতে অনুমতি বিহীন বহুতল ভবন নির্মাণ করছে এক প্রভাবশালী। রেলওয়ে কর্তৃপক্ষের নজর নেই। এ ব্যাপারে রেলওয়ের ভারপ্রাপ্ত আই ডব্লিউ আনিসুর রহমান বলেন, শায়েস্তাগঞ্জ রেলওয়ের ভূমিতে বহুতল ভবন নির্মাণ কার্যক্রমের ব্যাপারে তিনি অবগত নন তবে, রেলওয়ে কর্তৃপক্ষ কমার্সিয়াল বা বাণিজ্যিক লাইসেন্স দিলেও লাইসেন্সের কোথাও বহুতল ভবন নির্মাণ করার কোনো নিয়ম উল্লেখ নেই। এব্যাপারে রেলওয়ের ভারপ্রাপ্ত এ,ই,এন মো. আহসান হাবিবের সঙ্গে আলাপ করলে তিনিও এব্যাপারে অবগত নন বলে জানান। এব্যাপারে শ্রীমঙ্গল রেলওয়ে থানার ওসি আবুবকর সিদ্দিক বলেন, শায়েস্তাগঞ্জ রেলওয়ের ভূমিতে বহুতল ভবন নির্মাণের বিষয়ে আমার কাছে রেলওয়ে কর্তৃপক্ষরা কোনো অভিযোগ করেননি। রেলওয়ের ভারপ্রাপ্ত আই ডব্লিউর পি এস রহমত খাঁর সঙ্গে আলাপ করলে তিনি বলেন, এব্যাপারে মামলা করেছেন এবং বহুতল ভবন নির্মাণের মালিক ব্যবসায়ী ফুল মিয়াকে বহুতল ভবন নির্মাণ কাজ বন্ধ রাখারও নির্দেশ দিয়েছেন কিন্তু তিনি নির্দেশ অমান্য করে বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।
যেখানে বহুতল ভবন নির্মাণ করতে ইঞ্জিনিয়ার দ্বারা ক্যাচম্যাপ তৈরি করে অনুমতি নিয়ে কাজ করতে হয় সেখানে ব্যবসায়ী ফুল মিয়া কি করে কোনো অনুমতি পত্র ছাড়াই রেলওয়ের ভূমিতে এ ভবন নির্মাণ করছেন এ নিয়ে স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের মধ্যে চলছে নানা আলোচনা সমালোচনা।
এ ব্যাপারে বহুতল ভবনের মালিক ফুল মিয়ার সঙ্গে আলাপ করলে তিনি বলেন, রেলওয়ে থেকে ব্যবসা করার জন্য তিনি উক্ত ভূমি বাণিজ্যিক লাইসেন্স (লিজ) নিয়েছেন কিন্তু রেলওয়ে ভূমিতে বহুতল ভবন নির্মাণের অনুমতির বিষয়ে জানতে চাইলে তার কোনো সুষ্ঠু জবাব দিতে পারেননি। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী জানান, রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষদের যোগসাজশেই ব্যবসায়ী ফুল মিয়া রেলওয়ের ভূমিতে বহুতল ভবন নির্মাণ করছেন, তা না হলে রেলওয়ে কর্তৃপক্ষ এব্যাপারে নীরব ভূমিকা পালন করে যাচ্ছেন কেন? রেলওয়ে কর্তৃপক্ষের নজর এড়িয়ে নিজের খেয়াল খুশিমতো ব্যবসায়ী ফুল মিয়া রেলওয়ের ভূমিতে বহুতল ভবন নির্মাণ করায় ঝুঁকির মধ্যে থেকেই যাচ্ছে এ ভবনটিসহ অত্র এলাকার ব্যবসায়ী ও স্থানীয় লোকজন।

    Print       Email

You might also like...

600x4001527198225_1

বড়লেখায় স্কুলছাত্র হাসান হত্যার ঘটনায় গাড়িচালকের স্বীকারোক্তি

Read More →