Loading...
You are here:  Home  >  সাহিত্য  >  Current Article

সাত গুণী শিল্পীর হাতে শিল্পকলা পদক তুলে দিলেন রাষ্ট্রপতি

1182
সাত গুণী শিল্পীর হাতে শিল্পকলা পদক তুলে দিয়ে সারাদেশে শিল্পের মাধুর্য ছড়িয়ে দেবার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি। জাতীয় নাট্যশালায় দুপুরে হয়ে গেলো জমকালো এ আয়োজন।

সংস্কৃতির বিভিন্ন শাখায় অবদানের স্বীকৃতি হিসেবে, সাত গুণী শিল্পীর হাতে ২০১৬ সালের শিল্পকলা পদক তুলে দিলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এসময়, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে, নিজ নিজ অবস্থান থেকে সংস্কৃতিকর্মীদের কাজ করে যাবার আহ্বান জানান রাষ্ট্রপতি।

এ বছর পদক পেয়েছেন, নৃত্যকলায় গোলাম মোস্তফা খান, চিত্রকলায় কালিদাস কর্মকার, আলোকচিত্রে গোলাম মুস্তাফা, কণ্ঠসংগীতে মিতা হক, যন্ত্র সংগীতে পণ্ডিত পবিত্র মোহন দে, লোক সংস্কৃতিতে সিরাজ উদ্দিন খান পাঠান এবং নাট্যকলায় সৈয়দ জামিল আহমেদ। এসময় নির্বাচিত গুণীজনদের প্রত্যেককে একটি স্বর্ণপদক, ১ লাখ টাকা ও একটি সনদপত্র তুলে দেন রাষ্ট্রপতি। আয়োজনে পদকপ্রাপ্ত শিল্পীদের পক্ষ থেকে নিজের অনুভূতি জানান রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক।

লোক সংস্কৃতিকে বিলুপ্তির পথ থেকে ফেরাতে সবাইকে আন্তরিকভাবে কাজ করার নির্দেশ দেন রাষ্ট্রপতি। স্মরণ করিয়ে দেন, বিদেশি সংস্কৃতিতে গা ভাসিয়ে- নিজেদের শিকড়কে ভুলে না যাবার। জমকালো সাংস্কৃতিক পরিবেশনায় শেষ হয় অনুষ্ঠান।

    Print       Email

You might also like...

efb343b9bd65e514901605d179b12b8b-598b0c8f96cd8

আরব সাগরে সন্দ্বীপের সাম্পানওয়ালা

Read More →