Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

সালাহর বুট প্রদর্শিত হবে ব্রিটেনের জাদুঘরে

0D2A323E-4CE4-4C3A-812B-A74E0AE5CB92

লিভারপুল তারকা মোহাম্মদ সালাহর এক জোড়া বুট প্রদর্শন করবে ব্রিটিশ জাদুঘর। মিসরীয় প্রত্নতত্ত্বের সঙ্গে এই বুটের প্রদর্শনী হবে। মিসরের এই তারকা ইতিমধ্যেই নিজের এক জোড়া বুট দিয়েছেন ব্রিটিশ জাদুঘরকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন মোহাম্মদ সালাহর। দুর্দান্ত এই পারফরম্যান্সের পুরস্কার হিসেবে গোল্ডেন বুট জিতেছেন লিভারপুলের এই মিসরীয় ফরোয়ার্ড। এবার তাঁকে নিয়ে আগ্রহী ব্রিটিশ জাদুঘর। সালাহকে সম্মান দেখাতে তাঁর এক জোড়া বুট প্রদর্শন করবে তাঁরা। মিসরীয় ফারাও রাজাদের গুরুত্বপূর্ণ প্রত্নতত্ত্বের সঙ্গে প্রদর্শন করা হবে সালাহর বুট।

চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ-লিভারপুল মুখোমুখি হওয়ার আগে এই প্রদর্শনী হবে। জাদুঘরের অন্যতম কর্মকর্তা নিয়েল স্পেন্সার বলেন, ‘বুট জোড়া একজন আধুনিক মিসরীয় আইকনের কথা বলে যে ইংল্যান্ডে পারফর্ম করছে। ২০ থেকে ২১ শতকে মিসরীয়দের প্রতিদিনের জীবনযাত্রার গল্প বলার প্রকল্প সফল করতেই এই উদ্যোগ।’

জাদুঘর কর্তৃপক্ষকে ইতিমধ্যেই সালাহ নিজের এক জোড়া বুট দিয়েছেন। অ্যাডিডাসের এই বুটটি এক্স-১৭ মডেলের। প্রদর্শনীটি শুরু হবে আগামী সপ্তাহে। মিসরের ফারাও রাজাদের নানা মূল্যবান এবং ঐতিহাসিক প্রত্নতত্ত্বের পাশেই রাখা হয়েছে সালাহর সেই বুট জোড়া।

    Print       Email

You might also like...

4C389A6E-C4D7-4F69-BBAD-5D3FA9F21BED

ইংল্যান্ডের বাজিমাত

Read More →