Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

সিরাজুল ইসলাম চৌধুরী একাডেমির পাঠদান কার্যক্রম শুরু

Sirajulসিরাজুল ইসলাম চৌধুরী একাডেমির পাঠদান কার্যক্রম শুরু হলো ১৫ জানুয়ারী ২০১৭ । একাডেমির চেয়ারম্যান সাঈদ চৌধুরীর সভাপতিত্বে ও অধ্যক্ষ রফিক আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারি (ডিস্ট্রিক্ট ৩২৮২) গভর্ণর শহিদ আহমদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ডিজিএনডি লে: কর্ণেল (অব:) অধ্যক্ষ এম আতাউর রহমান পীর ও বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট নজরুল ইসলাম বাসন।
সভায় বক্তব্য রাখেন প্রবাসি কমিউনিটি নেতা আবুল বশর ও আজির উদ্দিন, ওয়েস্টপয়েন্ট গ্রুপের পরিচালক মোহাম্মদ খালেদ কাজিম ও মোহাম্মদ জিলু মিয়া, ইউকের স্বনামধন্য শিক্ষক আয়শা বশর, বিশিষ্ট চিকিৎসক ডাক্তার সাব্বির আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও অভিভাবক আব্দুল মালিক।
পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফিজ মাওলানা সৈয়দ হুম্মাম মুহসিন এবং মোনাজাত পরিচালনা করেন পাঠানটুলা নবাবী মসজিদের ইমাম ও খতিব মাওলানা বদরুল ইসলাম।
বিভিন্ন কার্যক্রমে অংশ গ্রহণ করেন উপাধ্যক্ষ শেখ মিনা বেগম, প্রভাষক নজিউর রহমান, সাদিয়া বেগম, নূরুল আলম, অঞ্জু তাসলিম, ফারজানা বেগম, আব্দুল আলিম, কুলসুম আক্তার, জাকিয়া বেগম, তানজিনা ইয়াসমিন, আমিনা হাসনাত, রুম্মান ইসলাম চৌধুরী, হাবিবা জান্নাত, শাপলা বেগম, রেজাউল করিম চৌধুরী, মিছবাহুল করিম চৌধুরী, গোলাম কিবরিয়া, আবু জাফর নিহাদ, হাসান আহমদ, সাদিক হোসেন তানিম, তোফায়েল আহমদ, শামিম আহমদ, খলিলুর রহমান প্রমুখ।
Sirajul2সভায় শিক্ষা কারিকুলাম তুলে ধরে বলা হয়, সিরাজুল ইসলাম চৌধুরী একাডেমির শিক্ষার্থিদের প্রাইভেট কোচিং ও ধর্মীয় শিক্ষকের প্রয়োজন হবেনা। এখানে রয়েছে ইংরেজি মাধ্যম প্লে- গ্রপ থেকে ৫ম শ্রেণি ও বাংলা মাধ্যম ১ম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত যুগোপযোগী শিক্ষা কার্যক্রম, প্রশিক্ষিত ও অভিজ্ঞ শিক্ষক, কম্পিউটার ও ইন্টারনেট সমৃদ্ধ টিউটরিয়েল এবং মক্তব ও আরবি শিক্ষার বিশেষ ব্যবস্থা। এছাড়া সহ-শিক্ষা কার্যক্রমের মধ্যে রয়েছে স্পোকেন ল্যাঙ্গুয়েজ ও রাইটার্স ক্লাব, ডিবেটিং ও কালচারাল প্রোগ্রাম, সাহিত্য ও ক্রিড়া প্রতিযোগিতা, নবীন বরণ ও শিক্ষা মেলা, পিকনিক ও শিক্ষা সফর, নিয়মিত চিকিৎসা পরামর্শ ও স্টুডেন্ট কাউন্সিলিং। আবাসিক সুবিধার মধ্যে রয়েছে ক্যাম্পাসে নিরাপদ ছাত্রাবাসের ব্যবস্থা, কঠোর নিরাপত্তা, সুযোগ্য শিক্ষকদের তত্ত্বাবধানে সর্বাধুনিক পাঠদান ও প্রতিটি শিক্ষার্থিদের পূর্ণ দায়িত্ব নিয়ে তত্ত্বাবধান।
সভায় উল্লেখ করা হয়, বাংলাদেশের শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে সিলেট বিভাগ এক সময় শীর্ষে ছিল। সময়ের ব্যবধানে এ অঞ্চল বেশ পিছিয়ে পড়েছে। শিক্ষার আলোয় সিলেটকে আলোকিত করতে এবং শিক্ষার্থিদের উন্নত নৈতিকতা সম্পন্ন দেশপ্রেমিক আদর্শ ও দক্ষ মানুষ হিসেবে গড়ে তোলার প্রয়াসে সিরাজুল ইসলাম চৌধুরী একাডেমি প্রতিষ্ঠা করা হয়েছে। দেশিয় কারিকুলামের সাথে আধুনিক কিন্ডারগার্টেন ও প্রি-ক্যাডেটের সমন্বয়ে ইংরেজী ও ধর্মীয় শিক্ষাকে গুরুত্ব দিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। নিরাপদ ও নিরিবিলি পরিবেশে উন্নত নাগরিক গড়ে তোলাই এই একাডেমি ব্র্রত এবং প্রতিযোগিতার মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জনই লক্ষ্য।
সিলেট শহরের পাঠানটুলা প্রধান সড়কে ছায়াসুনিবিড় পরিবেশে পর্যাপ্ত মাঠ সমৃদ্ধ সিরাজুল ইসলাম চৌধুরী একাডেমির বিশাল ক্যাম্পাস। এতে রয়েছে নিরাপদ ও পরিচ্ছন্ন পরিবেশ এবং সহজ যোগাযোগ ও পরিবহন ব্যবস্থা।
Sirajul4
Sirajul3

    Print       Email

You might also like...

_97725955_gettyimages-495745810

অং সান সু চি হচ্ছেন রোহিঙ্গা সঙ্কটের সমাধান: ড. মুহাম্মদ ইউনুস

Read More →