Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

সিলেটে বিএনপির বিদ্রোহী প্রার্থী সেলিমকে বহিস্কারের সিদ্ধান্ত

download

সিলেট মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় বিএনপি। দলীয় সিদ্ধান্ত না মেনে সিলেট সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে উপস্থিত স্থায়ী কমিটির এক সদস্য বহিস্কারের সিদ্ধান্তের কথা নিশ্চিত করে বলেন, দুই একদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

এছাড়াও বৈঠকে সিলেটে জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে শরিক জামায়াতে ইসলামী প্রার্থী দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নেতারা। তবে তারা আশা করেন জামায়াতের প্রার্থী সরে দাড়াবেন।

সূত্র জানায়, রাতে বৈঠকের আগে সাড়ে আটটার দিকে সিলেট সিটি নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নগর বিএনপির সাধারণ সম্পাক বদরুজ্জামান সেলিমকে ফোন করেন। তিনি জানতে চান, সিলেট সিটি নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাড়াবেন কিনা। এ সময় সেলিম জানান, তিনি নির্বাচনে থাকবেন। পরে আমীর খসরু তাকে জানান, দলীয় সিদ্ধান্ত মেনে না নিলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এর পর বৈঠক করে সেলিমকে বহিস্কারের সিদ্ধান্ত নেন সিনিয়র নেতারা। সিদ্ধান্তের বিষয় লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জানানো হলে তিনিও একমত পোষন করেন।

কেন্দ্র থেকে ফোন করার বিষয়টি স্বীকার করে সিলেট মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, ‘রাতে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ফোন করেছিলেন। আমাকে মেয়র পদ থেকে সরে দাড়ানোর কথা বলেন। আমি বলেছি কেন্দ্র আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দিয়ে ভুল সিদ্ধান্ত নিয়েছে। সিলেটের সিংহভাগ নেতাকর্মীই আমাকে মনোনয়ন দেয়ার পক্ষে ছিলেন।’

বদরুজ্জামান সেলিম আরও বলেন, ‘আমি দল থেকে অব্যাহতি চেয়ে রোবাবার মহাসচিব বরাবর চিঠি পাঠিয়েছি।’

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

    Print       Email

You might also like...

Sylhet-1-3

উন্নয়ন ও পরিবর্তনের অপেক্ষায় নগরবাসী -এডভোকেট জুবায়ের

Read More →