Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

সিলেটে মোটরসাইকেল রাইড শেয়ারিং অ্যাপ ‘স্যাম‘ চালু

sam start - sylhet
ঢাকার পর সিলেটে শুরু হয়েছে স্মার্টফোন ভিত্তিক রাইড শেয়ারিং ‘শেয়ার এ মোটরসাইকেল’(স্যাম)। এখন সিলেট শহর ও পার্শ্ববর্তী এলাকায় মানুষ তাদের যাতায়াতে মোটরসাইকেল পাবেন অ্যাপে।

শুক্রবার বিজয়ের মাসের প্রথম দিন বিভাগীয় নগরী সিলেটে স্যাম উন্মুক্ত করে দেয়া হয়। যাদের মোটরসাইকেল আছে তারা বাইকার এবং যারা যাত্রী হবে তারা রাইডার অ্যাপ মোবাইলে নামিয়ে এ সেবা উপভোগ করতে পারবেন।

স্যাম জানায়, ৩৬০ আউলিয়ার শহর সিলেটের মানুষের যাতায়াত সহজ করতে স্যাম চালু করা হয়েছে সিলেটে। এখনই যেকেউ অ্যাপের মাধ্যমে মোটরসাইকেল ডেকে আনতে পারেন। সিলেটে শিগগিরই একটি আনুষ্ঠানিকতার মাধ্যমে এটি জানানো হবে।

স্যাম সিলেটের কো-অর্ডিনেটর ফয়সল খাঁন জানান, দেশের প্রথম মোটরসাইকেল রাইড শেয়ারিং অ্যাপ স্যাম অ্যাপ ভিত্তিক মোটরসাইকলে সেবা দিতে শুরু করেছে। শুরুর দিকে বাইকার সংখ্যা কম থাকবে, কিন্তু এটি বাড়তে থাকবে।

সিলেটের অনেক বাইকার এরই মধ্যে স্যাম অ্যাপ ডাউনলোড করে রেজিস্ট্রেশন করে নিয়েছেন। যাত্রী হিসেবে রাইডার অ্যাপে রেজিস্ট্রেশন করে নিচ্ছেন লোকজন। এর মাধ্যমে সিলেটে এই প্রথম কোন অ্যাপ ভিত্তিক সেবার যাত্রা শরু হলো-উল্লেখ করেন স্যাম সিলেটের কো-অডিনেটর ফয়সল খাঁন।

স্যাম চালুর পাশাপাশি রেজিস্ট্রেশন কাযক্রম চালাচ্ছে সিলেটে। সি-২০/২, পুরান লেন, জিন্দাবাজার, সিলেটে। মোবাইলঃ01753 773 153, 01786333311- রেজিস্ট্রেশন চলছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্যাম।

মোটরসাইকেল রাইড শেয়ারিং ধারণার প্রবর্তক ও স্যাম ফাউন্ডার ইমতিয়াজ কাসেম সিলেটে তাদের যাত্রা উপলক্ষে জানান, এখন শুধু রাজধানী ঢাকায় নয় স্যাম সিলেটের মানুষের জন্য উন্মুক্ত। অনেক পর্যটক সিলেট গিয়ে গাড়ি ডাকার বিড়ম্ভনা থেকে মুক্তি পাবেন। একই সঙ্গে সিলেটের মানুষ প্রতিদিন তাদের যাত্রা সহজ করতে স্যাম অ্যাপে মোটরসাইকেল পাবেন।

ঢাকায় গত বছরের ৭ মে প্রথম মোটরসাইকেল রাইড শেয়ারিং সার্ভিস শুরু করে স্যাম। এরপরে ২২ নভেম্বর বাংলাদেশে চালু হয় আন্তর্জাতিক অন ডিমান্ড ট্যাক্সি সার্ভিস উবার। পরের মাস ডিসেম্বরে ঢাকায় চালু হয় ‘পাঠাও’। এছাড়া, ইজিয়ার ও মুভ নামে আরো ২টি অ্যাপ মোটরসাইকেল রাইডশেয়ারিং সেবা দিচ্ছে ঢাকায়।

    Print       Email

You might also like...

sam start - sylhet

সিলেটে মোটরসাইকেল শেয়ারিং অ্যাপ স্যাম-এর র‌্যালি রোববার

Read More →