Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

সিলেটে লোকালয় থেকে ১২ ফুট লম্বা অজগর উদ্ধার

image-2561-1530984019

সিলেটে লোকালয় থেকে প্রায় এক মণ ওজনের অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা। শনিবার বিকালে শহরতলীর সদর উপজেলার কচুয়ারপাড় গেদা মিয়ার বাড়ি থেকে সাপটি ধরেন স্থানীয়রা। পরে সাপটি বন বিভাগের কমর্কতাের্দর হাতে তুলে দেয়া হলে খাদিমনগর উদ্যানে অবমুক্ত করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন দুপুরে গেদা মিয়ার বাড়িতে একটি গাছে সাপটি দেখতে পান বাড়ির লোকজন। খবর পেয়ে উৎসুক জনতা গেদা মিয়ার বাড়িতে ভিড় করেন। পরে সাপটি ধরার জন্য সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ৬ নম্বর ওয়াডর্ সদস্য বশির আহমদকে খবর দেন।

ইউপি সদস্য বশির মিয়া বলেন, খবর পেয়ে তিনিসহ সাপ ধরতে পারদশী কাচা মিয়াকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। সাপটি গাছ থেকে নামিয়ে আনতে সক্ষম হন তারা। সাপটি প্রায় ১২ ফুট লম্বা এবং ওজনে ৩৫ কেজির উপরে হবে। উদ্ধারের পর অজগরটি বন বিভাগের কমর্কতাের্দর হাতে তুলে দেয়া হয়।

তিনি বলেন, এলাকার কোথাও কোনো প্রাণী ধরা পড়লে আমাকে খবর দেন স্থানীয়রা। আমি মারতে না দিয়ে উদ্ধার করে বন বিভাগের হাতে তুলে দিই।

বন বিভাগ সিলেটের রেঞ্জ কমর্কতার্ মো. সাদ উদ্দিন আহমদ বলেন, সাপটি উদ্ধার করে বিকাল পৌনে ৫টার দিকে খাদিমনগর জাতীয় উদ্যানে ছাড়া হয়েছে। সাপটি ওজনে প্রায় ৩৫ কেজির বেশি এবং লম্বায় প্রায় ১২ ফুট হবে।

    Print       Email

You might also like...

Sylhet-1-3

উন্নয়ন ও পরিবর্তনের অপেক্ষায় নগরবাসী -এডভোকেট জুবায়ের

Read More →