Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

সৌদি আরব পৌঁছেছেন ৪৫ হাজার বাংলাদেশি হজযাত্রী

download
বাংলাদেশে থেকে সোমবার সকাল পর্যন্ত ৪৫ হাজার ১৪৯ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এরমধ্যে ২০ হাজার ৮৫৭ জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এবং ২৪ হাজার ২৯১ জন সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সে ঢাকা ত্যাগ করেছেন। হজ অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

২৪ জুলাই ঢাকা থেকে হজ ফ্লাইট শুরু হয়। যাত্রী সংকটে এ পর্যন্ত বাতিল হয়েছে ১৫টি হজ ফ্লাইট।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৬৩,৫৯৯ জন (ব্যালটি ও নন ব্যালটি) মুসলমান হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে জেদ্দা যাবেন। বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১,২৭,১৯৮ জন হজযাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাবেন। এ বছর ঢাকা-জেদ্দা-ঢাকারুটে হজযাত্রীদের ইকনোমি ক্লাসে বিমান ভাড়া ১৪৭৫ মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে।

ঢাকা থেকে জেদ্দা প্রতি ফ্লাইটের উড্ডয়ন কাল হবে আনুমানিক ৭ ঘণ্টা। দুইমাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৪৬ টি ফ্লাইট পরিচালিত হবে। এরমধ্যে ২৮৩ ‘ডেডিকেটেড’ এবং ৬৩ টি শিডিউল ফ্লাইট। ২৪ জুলাই থেকে ২৬ আগস্ট পর্যন্ত মোট ১৭৭টি ফ্লাইট পরিচালনা করা হবে (ডেডিকেটেড-১৪৪ এবং শিডিউল-৩৩)। হজযাত্রীদের দেশে ফিরতে ১৬৯টি ফ্লাইট চলবে ৬ সেপ্টেম্বর থেকে ০৫ অক্টোবর পর্যন্ত ( ডেডিকেটেড-১৩৯ এবং শিডিউল ফ্লাইট-৩০)।

    Print       Email

You might also like...

_97725955_gettyimages-495745810

অং সান সু চি হচ্ছেন রোহিঙ্গা সঙ্কটের সমাধান: ড. মুহাম্মদ ইউনুস

Read More →