Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

স্কটল্যান্ডের বিখ্যাত আর্ট স্কুলে ভয়াবহ অগ্নিকাণ্ড

f3913dd152b544a19f787c4d9bb71cdb-5b24cd3018a0e

স্কটল্যান্ডের গ্লাসগো শহরের বিখ্যাত আর্ট স্কুলে (শিল্পকলা কেন্দ্র) ভয়াবহ আগুন লেগে ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা ২০ মিনিটে ম্যাকিনটোশ বিল্ডিংয়ের ওই স্কুলে এ আগুনের সূত্রপাত হয়। পরে ওই আগুন দ্রুত পাশের ক্যাম্পাস নাইট ক্লাব, ০২ এবিসি মিউজিক ভেন্যুসহ বিভিন্ন ভবনে ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, এর চার বছর আগে আরেকটি অগ্নিকাণ্ডে এই স্কুলের একটি বড় অংশ পুড়ে গিয়েছিল। স্কটিশ ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, আগুনের ঘটনায় এখনো কোনো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। সংস্থার উপপ্রধান কর্মকর্তা আইয়ান বুশেল বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগতে পারে। আশপাশের বাসা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের ১২০ জনের বেশি কর্মী আগুন নেভাতে কাজ করছেন। তবে পরিস্থিতি অন্তত জটিল। ফায়ার সার্ভিসের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট পিটার হিথ বলেন, শিল্পকলা ভবনটি অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে। এর প্রতিটি ফ্লোর পুড়ে গেছে।

এর আগে ২০১৪ সালের মে মাসে ম্যাকিনটোশ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুই থেকে সাড়ে সাড়ে তিন ডলারে ব্যয় করে ভবনটি পুনর্নির্মাণ করা হয়। আগামী বছরই ভবনটি নতুন করে খোলার কথা ছিল।

বেন নামের এক প্রত্যক্ষদর্শী জানান, এবারের আগুন আগেরবারের চেয়ে অনেক শক্তিশালী এবং এটির ক্ষয়ক্ষতিও বেশি হবে। তিনি বলেন, ‘এটি ভয়াবহ আগুন। দাহ্য কোনো বাক্সে আগুন লাগলে যেমন জ্বলতে থাকে এটি তেমন করে জ্বলছে। খুবই মর্মান্তিক।’

    Print       Email

You might also like...

1531921088_6

এরদোগানের প্রশংসায় ট্রাম্প

Read More →