Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

২৭ নভেম্বর লন্ডনে কারি শিল্পের ‘অস্কার’

6afed405318d4219e5ce1f58be1a4401-5a1580a4a4885পুরোদমে চলছে প্রস্তুতি। চলছে জল্পনা কল্পনা। কারণ বছর ঘুরে আবারও এসেছে ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসের মৌসুম। আগামী ২৭ নভেম্বর সোমবার লন্ডনের বেটারসি পার্কে আয়োজিত হতে যাচ্ছে ব্রিটেনের কারি শিল্পের ‘অস্কার’ হিসেবে বিবেচিত ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস।

এক যুগের বেশি বয়সী অভিজাত এই আসরে নিয়মিতই অতিথি হয়ে আসেন ব্রিটেনের প্রভাবশালী রাজনীতিক ও সেলিব্রেটিরা। ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসের অতিথি ছিলেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসের সঙ্গে তাঁর দীর্ঘ হৃদ্যতার সুবাদে ডেভিড ক্যামেরন কিছুদিন আগে ঘুরে গেছেন বাংলাদেশ।
একাধিকবার এসেছেন বর্তমান প্রধানমন্ত্রী থেরেসা মে ও সাবেক মেয়র বরিস জনসনের মতো প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব। পাশাপাশি লিজি কান্ডি, ক্রিস ট্যারেন্ট, ডেভিড সিম্যান বা রেগি ওমরের মতো তারকাদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসের ধাঁচে কারি শিল্পের সঙ্গে জড়িত সফল ও নিবেদিত প্রাণ মানুষদের পুরস্কৃত করার এই ধারা এখন চালু হয়েছে ব্রিটেনসহ বিশ্বের নানা দেশেও।
ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসের প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই বলেন, আমি ২০০৫ সালে এই অনুষ্ঠান শুরু করেছিলাম। এখন আমার মেয়ে জাস্টিন আলী বিশ্বমানের এই অনুষ্ঠানের অন্যতম প্রযোজক হিসেবে কাজ করছে। এটি আমার জন্য দারুণ গর্বের ব্যাপার। এক যুগের বেশি সময় ধরে ব্রিটেনের মূলধারায় আমাদের বাঙালি কমিউনিটির মুখ উজ্জ্বল করে আসছে ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস। বরাবরের মতো এবারও আমাদের ইচ্ছে থাকবে দারুণ উপভোগ্য একটি অনুষ্ঠান করার। আমরা সবার সহযোগিতা কামনা করি।
গোটা ব্রিটেনের সেরা কারি রেস্টুরেন্টগুলোকে নানা বিভাগে পুরস্কৃত করা হয় ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসে। প্রায় চার ঘণ্টা সময়ব্যাপী এই অনুষ্ঠান জুড়ে থাকে মন মাতানো সব পারফরম্যান্স। থাকে ব্রিটেনের প্রতাপশালী ব্যক্তিত্বদের বক্তৃতা আর নৈশভোজ।

    Print       Email

You might also like...

223335kalerkantho_pic

ভারতের বিপক্ষে ২৫৭ রানের লক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

Read More →