Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

২৯ অতিরিক্ত ও যুগ্ম সচিব পদে রদবদল

প্রশাসনে ২৯ অতিরিক্ত ও যুগ্ম সচিব পদে রদবদল করেছে সরকার। তাদের মধ্যে ১২ অতিরিক্ত সচিব ও ১৭ জন যুগ্ম সচিব রয়েছেন। গতকাল বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ রদবদল করে পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের নতুন মহাপরিচালক পদে অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মতিন উল হককে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে গত ১১ মার্চ কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছিল। এখন সেই আদেশটি বাতিল করা হয়েছে। এ ছাড়া বিসিএস প্রশাসন অ্যাকাডেমির পরিচালক (অতিরিক্ত সচিব) মাহমুদ হাসানকে দুর্নীতি দমন (দুদক) কমিশনের মহাপরিচালক নিয়োগ দিতে তাকে মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করা হয়েছে। দুদকের মহাপরিচালক মো: জাফর ইকবালকে বিসিএস প্রশাসন অ্যাকাডেমির এমডিএস (মেম্বার ডিরেক্টিং স্টাফ) নিয়োগ দেয়া হয়েছে।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমানকে স্বাস্থ্যসেবা বিভাগে, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপরে নির্বাহী সদস্য অজিদ কুমার পালকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব, প্রাথমিক ও গণশিা মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব আলম আরা বেগমকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক (অর্থ) এ কে এম আনোয়ার হোসেন আকন্দকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোস্তাফিজুর রহমানকে তথ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদকে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্তি এবং বিসিকের পরিচালক (অতিরিক্ত সচিব) মো: মোস্তফা কামাল ও তথ্য মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব সুলতান মাহমুদকে ওএসডি করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষকে ওএসডি করা হয়েছে।
১৭ যুগ্ম সচিবকে বদলি : এ ছাড়া পৃথক দু’টি প্রজ্ঞাপনে ১৭ জন যুগ্ম সচিবকে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আনিস-উল-হক ভূঁইয়াকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের পরিচালক এবং মাল্টিপারপাস সাইকোন শেল্টার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো: আব্দুস সালাম সরকারকে বন্যা প্রবণ ও নদীভাঙন এলাকার বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। বিপিএটিসির পরিচালক মো: আব্দুল হাকিমকে বেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক নারায়ণ চন্দ্র দেবনাথকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব ফরিদ আহমেদকে সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার।
বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের মহাব্যবস্থাপক শেখ মো: মনিরুজ্জামানকে বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন প্রশিণ অ্যাকাডেমির মহাপরিচালক, নাবিক ও প্রবাসী কল্যাণ পরিদফতরের পরিচালক মো: হাবিবুর রহমানকে বাংলাদেশ শিপিং করপোরেশনের নির্বাহী পরিচালক (অর্থ) এবং ওএসডি যুগ্ম সচিব হাফছা হাসিনা বেগমকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপরে প্রধান আইন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব মো: মাহবুবুর রহমানকে বিসিক পরিচালক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: মফিজুল ইসলামকে ন্যাশনাল ডিফেন্স কলেজের এসডিএস এবং তথ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব মো: রবিউল ইসলামকে টিসিবির পরিচালক নিয়োগ দেয়া হয়েছে।
চারটি টেক্সটাইল ইনস্টিটিউট স্থাপন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো: ইউসুফ আলী এবং বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন প্রশিণ অ্যাকাডেমির মহাপরিচালক মো: আবু সাঈদ ফকিরকে ওএসডি করা হয়েছে। ওএসডি যুগ্ম সচিব মো: অলিউল্লাহকে শিল্প মন্ত্রণালয়ে এবং শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব মো: ফজলুর রহমানকে মাধ্যমিক ও উচ্চশিা বিভাগে পাঠানো হয়েছে। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চশিা বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব সৈয়দ মাহবুব খানকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এবং মাধ্যমিক ও উচ্চশিা বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব শাহনাজ বেগমকে তথ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দিয়ে বদলি করা হয়েছে।

    Print       Email

You might also like...

1527173845

‘শরণার্থী শিশুদের নিজের সন্তানের মতো দেখুন’

Read More →