Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

২ মাসের মধ্যে সিলেটে ভারতীয় হাইকমিশন অফিস

Horsho Bordon Singla
আগামী দুই মাসের মধ্যে সিলেটে ভারতীয় হাইকমিশনের শাখা অফিস করা হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। তিনি বলেছেন, এই শাখা অফিস থেকেই সিলেটের লোকজন সহজে ভিসা নিতে পারবেন। আর ঝামেলা পোহাতে হবে না।
শুক্রবার সিলেটের আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মন্দির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হাইকমিশনার বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ক্রমেই আরও উন্নত হচ্ছে। দুই দেশই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে একযোগে কাজ করছে।
তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারত বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছিল। সে সময় হাতে হাত মিলিয়ে যুদ্ধ করেছিল ভারতীয় সেনারাও। এখনও বাংলাদেশের প্রতি ভারতের সেই ভালোবাসা অব্যাহত আছে।
হাইকমিশনার বলেন, ইসকন সদস্যদের যে আদর্শ সেটি আমাকে অনুপ্রাণিত করেছে। প্রতিটি ইসকন সদস্য দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। সেটি খুবই ভালো একটি উদ্যোগ। পরে ভারতের অর্থায়নে ইসকন মন্দিরের নির্মাণাধীন ছাত্রাবাসের জন্য ১ কোটি টাকার চেক হস্তান্তর করেন তিনি। এরপর তিনি ইসকন মন্দিরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ঘুরে দেখেন।
নিমার্ণাধীন ছাত্রাবাসের কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করে এ সময় হাইকমিশনার পুরো ভবন নির্মাণের জন্য ৭ কোটি টাকা দেয়ার আশ্বাস দেন।
আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস ব্রহ্মচারী, ভারতীয় হাইকমিশনের কমার্শিয়াল সেকেন্ড সেক্রেটারি শিশির কটারী, সিলেটের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবজিৎ সিনহা, যুগলটিলা আখড়া কমিটির সভাপতি অ্যাডভোকেট দেবাশীষ সেন, ইসকন বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক জগৎগুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু।

    Print       Email

You might also like...

122647_b7

সিলেটে পুলিশ ছাত্রদল সংঘর্ষ, গুলি, আহত ১৫, আটক ২০

Read More →