Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

৩০ অক্টোবরের মধ্যে শতভাগ বিদ্যুতের আওতায় আসছে বিয়ানীবাজার

98015
৩০ অক্টোবরের মধ্যে বিয়ানীবাজার উপজেলার প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌছে দিতে বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ অফিসকে নির্দেশনা প্রদান করা হয়েছে। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী এই নির্দেশ প্রদান করা হয়। উপজেলাকে শতভাগ পল্লী বিদ্যুতের আওতায় নিয়ে আসার জন্য ইতোমধ্যে ঠিকাদার নিয়োগ করেছে স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিস।

তাছাড়া বিদ্যুৎ সংযোগ পেতে কারো প্ররোচনায় টাকা না দেয়ার জন্য আহবান জানিয়ে মাইক যোগে প্রচারণাও চালিয়েছে বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ জোনাল অফিস। মঙ্গলবার দিনভর পৌরশহরে মাইক যোগে প্রচারণা চালিয়ে তারা জানায়, সম্পূর্ণ বিনা টাকায় প্রত্যেক গ্রামের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে। তবে অক্টোবরের মধ্যে উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় নিয়ে আসতে সাম্প্রতিক বন্যা ও দুযোর্গের কারণে কিছুটা বেগ পেঁতে হচ্ছে বলে জানান দায়িত্বশীলরা।

এদিকে স্থানীয় পল্লী বিদ্যুতের মাইক যোগে টাকা না দেয়ার পরও অভিযোগ উঠেছে, গ্রামের লোকজনকে ভুল তথ্য দিয়ে কিছু অসাধু ব্যক্তি বিদ্যুৎ সংযোগের নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। তিলপাড়া ইউনিয়নের একটি গ্রামে এরকম চাঁদা তোলার বিষয়টি জানিয়ে পল্লী বিদ্যুতের দায়িত্বশীলদের কাছে অভিযোগ দিয়েছেন তিলপারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান। এছাড়াও মুড়িয়া ইউনিয়নের আভঙ্গি, তাজপুরসহ বেশ কয়েকটি গ্রামে সংযোগের কথা বলে কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে মোটা অংকের টাকা।

এব্যাপারে বিয়ানীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক শফিউর রহমান বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বিদুৎ সংযোগে কোন ধরনের টাকা লাগবে না। যেসব এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছে- সেসব এলাকার মানুষজনকে সচেতন হতে হবে। তিনি বলেন, কিছু অসাধু ব্যক্তিদের কারণে নিরিহ মানুষজন হয়রানীর শিকার হচ্ছেন। বিদ্যুৎ পাওয়ার লোভ দেখিয়ে তারা মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার পায়তারা করছে।

আমরা এলাকাবাসীকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলতে চাই, বিদ্যুৎ সংযোগ পেতে কাউকে টাকা দিতে হবে না। সম্পূর্ণ বিনা টাকায় প্রত্যেক বাড়িতে পৌছানো হবে। যদি কেউ বিদ্যুৎ সংযোগের জন্য টাকা চায় তাহলে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও তিনি জানান।

    Print       Email

You might also like...

FAF611CD-6B7F-4922-85EB-7D2B86FB6847

সম্পদে ভরা টাঙ্গুয়ার হাওর

Read More →